কিভাবে একটি কিলার টপিক নির্বাচন করে প্রতিদিন হাজার ভিজিটর আনবেন

টপিক নির্বাচন করাটা অনেক কঠিন কাজ। একটি পোষ্ট লিখতে যতটা না সময় ব্যয় করতে হয় তারচেয়ে অনেক বেশি সময় ব্যয় করতে হয় টপিক নির্বাচন করতে। কারন ভাবতে হয় পাবলিক কোন টপিকটি খাবে, কোনটি খাবেনা। আমি এখানে এমন একটি পদ্ধতি শেয়ার করতে যাচ্ছি যার মাধ্যমে টপিক নির্বাচন করলে পাবলিক শুধু খাবেই না গিলবেও। আসুন তাহলে দেখা যাক কি সেই পদ্ধতি?

আপনাকে সবসময় ট্রেনডিং টপিক নির্বাচন করতে হবে। অনেকেই বলতে পারেন ভাই ট্রেনডিং টপিক আবার কি? যে টপিক টি পাবলিক সার্স ইন্জিনে সবচেয়ে বেশি সার্স করে সেটিই ট্রেনডিং টপিক। এখন বলবেন কিভাবে ট্রেনডিং টপিক খুঁজে বের করব? এটি খুবই সহজ এবং মজাদার। ডানে বাঁয়ে না তাকিয়ে শুধু নিচের ধাপগুলো অনুসরন করুন।

তবে মনে রাখবেন কন্টেন্ট কোয়ালিটি যদি ভালো না হয় তাহলে যতই ট্রেনডিং টপিক নিয়ে লেখে ব্লগ ভরে ফেলান কোন লাভ হবে ন। কোয়ালিটি কন্টেন্ট সম্পর্কিত এই (How to Make High Quality Content ) পোষ্টটি পড়লে অনেক কিছু জানতে পারবেন। যাই হোক আজাইরা প্যাচাল ছেড়ে আসল কথাই আসি।

Trending Topic

প্রথমে Google Trends এ যান।

 

এখান থেকে একটি Country নির্বাচন করুন যে Country তে আপনি পোষ্টটি প্রমোট করতে চান। আপনি যদি Bangladesh এ পোষ্টটি প্রমোট করতে চান তাহলে Bangladesh নির্বাচন করুন, যদি USA  তে পোষ্টটি প্রমোট করতে চান তাহলে United States নির্বাচন করুন আর যদি অন্য কোন দেশে প্রমোট করতে চান তাহলে সেই দেশটি নির্বাচন করুন। বুঝতে না পারলে নিচের ছবিটি একবার দেখুন।

Google Trends

যখন আপনি Country নির্বাচন করবেন তখন সেই দেশের ট্রেনডিং টপিকগুলো বা সবচেয়ে বেশি সার্স করা টপিকগুলো দেখতে পাবেন। নিচের দিকে গেলে More Top Charts দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে সব ট্রেনডিং টপিকগুলো বা সবচেয়ে বেশি সার্স করা টপিকগুলো দেখতে পাবেন। ভালোভাবে বুঝার জন্য নিচের ছবিটিতে চোখ রাখুন।

Trending Topics

যখন আপনি Country নির্বাচন করবেন তখন সেই দেশের ট্রেনডিং টপিকগুলো বা সবচেয়ে বেশি সার্স করা টপিকগুলো দেখতে পাবেন। নিচের দিকে গেলে More Top Charts দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে সব ট্রেনডিং টপিকগুলো বা সবচেয়ে বেশি সার্স করা টপিকগুলো দেখতে পাবেন। ভালোভাবে বুঝার জন্য নিচের ছবিটিতে চোখ রাখুন।

ধরে নিলাম আপনি Wedding Destination বা Wedding Location এর উপর একটি আর্টিকেল লিখতে চান। এখন Wedding Destination বা Wedding Location তো আনেক আছে, আপনি কোন Location টার উপরে আর্টিকেল লিখতে চান সেটি নির্বাচন করুন। ধরে নিলাম আপনি Las Vegas এর উপর আর্টিকেলটি লিখতে চান। এখন আপনার টাইটেল নির্বাচন করার পালা।

 

কিভাবে এখান থেকে টাইটেল নির্বাচন করব?

এমন ভাবে টাইটেল নির্বাচন করুন যেন Wedding Destination বা Wedding Location এবং Las Vegas এটি টাইটেল এর মধ্যে থাকে।

উদাহরণ:  The best wedding destination Las Vegas

                 Las Vegas Top Wedding Destination

                Popular Wedding Destination from Las Vegas

ইত্যাদি। উপরের সবগুলো  টাইটেল এর মধ্যে  “Wedding Destionation  এবং Las Vegas”  দেখতে পাবেন। এভাবেই টাইটেল নির্বাচন করতে হয়।

Trends

এই কিছু দিন আগে আমি “Wedding Location Las Vegas” টপিকের উপর একটি আর্টিকেল লিখে অনেক সাড়া পেয়েছি যা নিজে চোখে না দেখলে অনুমান করতে পারবেন ন। এখান থেকে (Top 5 Wedding Locations Las Vegasদেখুন।

 

এভাবেই আপনি আপনার ব্লগের জন্য টপিক নির্বাচন করে সাড়া জাগাতে পারেন। এখন থেকে শুধু ট্রেন্ডিং টপিকের উপর আর্টিকেল লিখুন আর বিশ্বকে জানিয়ে দিন আমরাও পারি। আশা করি টপিক নির্বাচন করার জন্য অনেক ভালো ধারনা পেয়েছেন। কোন সমস্যা থাকলে কমেন্ট করে জানান দেন। অনেক ধন্যবাদ সময় নিয়ে পোষ্টটি পড়ার জন্য।

 

সংগ্রহ: How to Choose The Best Topic for Blog Post থেকে

No Responses

Write a response