গুগল এডসেন্স এর বিকল্প এড নেটওয়ার্কঃ এখন ইনকাম হবে দ্বিগুন ( পর্ব -১ )

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ। কেমন আছেন সবাই, আশা করি মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সবাই ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি । ভিবিন্ন ব্যক্তিগত কারনে অনেক দিন ব্লগিং জগৎ থেকে অনেক দূরে ছিলাম , আশা করি এখন থেকে আবার নতুন কিছু শেয়ার করতে পারবো । আজকে আমি এডসেন্স এর সেরা বিকল্প এড কম্পানীর সাথে আপনাদের পরিচয় করিয়ে দিব সাথে আমার নিজের আয় করা কিছু প্রমানও দেখাবো । চলুন তাহলে শুরু করা যাক …

মনে হয় কিছু অনুমান করতে পেরেছেন 🙂 হ্যাঁ, আমি সম্প্রতি সময়ের আলোচিত এড নেটওয়ার্ক Adsterra এর কথা বলছি। যাদের ওয়েবসাইট আছে শুধুমাত্র তাদের জন্য লেখাটি। যাদের সাইটে ভাল ভিজিটর আছে তারা কোন না কোন এড নেটওয়ার্ড এর এড ব্যবহার করে থাকেন । হতে পারে সেইটা বাংলাদেশী কম্পানী আবার হতে পারে সেইটা বিদেশী কম্পানী । তবে বাংলাদেশী কম্পানীর উপর খুব কম মানুষ ই বর্তমানে ভরসা করতে পারে । যেমনঃ কিছুদিন আগে “আমাদের অ্যাড” নামে এক কম্পানী হঠাৎ উদাও হয়ে যায় (বিঃদ্রঃ এইটা আবার আমার কম্পানী না । কম্পানীর নাম ই “আমাদের অ্যাড” 🙂 ) । তবে সব বাংলাদেশী এড কম্পানী যে খারাপ তা না কিন্তু । আমিও বাংলাদেশী কম্পানীর এড ব্যবহার করি আমার ওয়েবসাইটে । হাতে গোনা কয়েক টা কম্পানী আছে এখনও যারা ভালভাবে পেমেন্ট করে । পরে আরেকদিন বাংলাদেশী এড কম্পানী নিয়ে পেমেন্টের প্রুভ সহ রিভিউ দিব । আর যাদের আগে থেকেই গুগল এডসেন্স একাউন্ট আছে তাদের তো কিছু বলা লাগবে না । গুগল এডসেন্স যারা ব্যবহার করি তারা ভালো করেই জানি ইনকাম বেশ ভালো তবে ঝামেলাও কম নয়। রয়েছে অনেক ধরা বাধা নিয়ম। আবার এর বড় অসুবিধা হল এটি বাংলা ওয়েব সাইটে এড সো করেনা। যদিও এখন অনেকে অনেক ভাবে বাংলা সাইটে গুগল এডসেন্স এর এড শো করাচ্ছেন। তবে এটা করা আর এডসেন্সকে খাড়া তরবারির উপর ঝুলন্ত করে রেখে দেওয়া একই কথা। আর বাংলাদেশ থেকে তো এখন এডসেন্স পাওয়া মানি সোনার হরিন পাওয়া 🙂 ।

Adsterra সম্পর্কে কিছু কথাঃ

Adsterra যাত্রা শুরু করে ২০১৩ সাল থেকে । কিন্তু আমাদের বাংলাদেশে ব্যবহার করা হয় সম্ভবত ২০১৫ এর প্রথম থেকে । আমি নিজেও শুরু করি ২০১৫ এর এপ্রিল থেকে । আল্লাহর রহমতে এখনও চালাচ্ছি কোন সমস্যায় পরি নি এই পর্যন্ত । এখন এই এড নেটওয়ার্কের প্রতি মাসে ১০ বিলিয়ন এড ইম্প্রেশন হয়, ১৯০ টা দেশ কভারেজ করে , ২০ হাজার সক্রিয় ক্যাম্পেন আছে ।

adsterra-review

বর্তমানে Adsterra ব্যানার এবং পপ আনডার এড দিয়ে থাকে । সবচেয়ে বড় সুবিধা হচ্ছে আপনি এডসটেরার পাবলিশার হওয়ার পর আপনার জন্য একজন এড ম্যানাজার দেওয়া হবে স্কাইপিতে । আপনার এড গত যেকোন সমস্যা তাকে দিয়ে সমাধান করাতে পারবেন নিমিষেই । অথবা Adsterra সম্পর্কে যেকোন প্রশ্ন থাকলে তাকে জিজ্ঞাস করে সাথে সাথে সমাধান পেতে পারবেন ।

কীভাবে শুরু করবেন ?

যাদের আগে থেকেই ভিবিন্ন এড কম্পানীর এড চালিয়ে অভ্যস্ত আছেন তাদেরকে আশা করি নতুন করে বুজাতে হবে না এড লাগানোর জন্য কি কি করতে হয় 🙂 । তবুও নতুনদের সুবিধার জন্য আমি সংক্ষিপ্তভাবে বর্ননা করে যাচ্ছি… আপনার যদি একটি ওয়েবসাইট থাকে এবং তাতে যদি কিছু ভিজিটর থাকে তাহলেই আপনি Adsterra ব্যবহার করতে পারবেন ।

১) প্রথমে এই লিঙ্কঃ Adsterra Publisher এ ক্লিক করে আপনার নাম , ঠিকানা ওয়েবসাইটের এড্রেস বসিয়ে রেজেস্টার করুন । আগেই বলে রাখি আপনার যেকোন একটা মেসেঞ্জারে একাউন্ট থাকতে হবে কারন আপনাকে যে এড ম্যানাজার দেওয়া হবে তার সাথে মেসেঞ্জারে চ্যাট করে আপনার একাউণ্ট একটিভ করতে হবে তাই আগে থেকে স্কাইপি একাউন্ট খুলে ম্যাসেঞ্জার বক্স এ স্কাইপি ইউজারত নেম দিবেন ।

এডসটেরা রেজিস্টার করা

২) রেজিস্টার করার পর লগিন করে উপরের মেনু থেকে Support এ ক্লিক করবেন , ঐখানে আপনি আপনার পারসোনাল এড ম্যানাজার এর স্কাইপি আইডি পাবেন , তাকে স্কাইপিতে এড করে বলবেন আপনার সাইট এপ্রুভ করার জন্য ,দেখবেন সে যদি অনলাইনে থাকে তাহলে সাথে সাথেই এপ্রুভ করে দিবে

এডসটেরা এড ম্যানাজার

৩) ওয়েবসাইট এপ্রুভ করার পর , আপনি উপরের মেনু থেকে AD TAGS এ ক্লিক করে আপনার সাইটের জন্য কাক্ষিত এড কোড টি নিয়ে বসিয়ে দিবেন ।

এডসটেরা এড কোড

৪) এখানে আপনি ৩ টা পপ আন্ডার কোড পাবেন ছবিতে দেখুন । ঐগুলার কোড নিয়েও বসিয়ে দিবেন কারন এই গুলাতে CPM Rate অনেক ভাল থাকে ।

বিঃদ্রঃ CPM Rate হচ্ছে প্রতি হাজার ইম্প্রেশন এ আপনি কত ডলার বা সেন্ট পাবেন তার হিসাব ।

এডসটেরা পপ আন্ডার

টাকা কীভাবে তুলবেন ? 

আয় করে ফাটাইয়া ফেললেন , মাসে ১০০০-২০০০ ডলার , কিন্তু যদি টাকা না তুলতে পারেন তাহলে তো সবই বৃথা 🙂 । সমস্যা নাই চিন্তার করবেন না এডসটেরা টাকা নিয়ে যাবে না 🙂 । আপনি আপনার আয়কৃত ডলার প্রতি ১৫ দিন পর পর তুলতে পারবেন  । সিস্টেম গুগল এডসেন্স এর মতই । মনে করুন আপনি ১ তারিখ থেকে ১৫ তারিখ পর্যন্ত যেইটা আয় করবেন সেইটা পরের ১৫ দিন পেন্ডিং এ থাকবে মানি পরের মাসে ১ তারিখে আপনি সেইটা পাবেন । এডসটেরা Paxum, paypal , Wire Transfer,Payoneer,Payza,Webmoney etc তে পে করে থাকে । তবে আমি পেপাল,পেওনিয়ার এবং পেইজা থেকে তুলেছি অভিজ্ঞতা আছে । বাকিগুলা ট্রাই করি নি । তাই আপনার যদি পেওনিয়ার একাউন্ট না থাকে তাহলে এই লিঙ্ক এ ক্লিক করে একটা একাউন্ট করে নিন । পেওনিয়ার মাস্টার কার্ড আনতে কোন সহযোগীতা লাগলে আমার সাথে যোগাযোগ করতে পারেন ।

 

Adsterra-payment

 

সত্যিই কি Adsterra পাবলিশারদেরকে পেমেন্ট দেয় ? 

 

ভাইরে এইটা কি বললেন ? আচ্ছা সমস্যা নাই যেহেতু আপনি নতুন আপনার মাথায় এই চিন্তা আসতেই পারে । সুধু এডসটেরা থেকে আমার  কিছু আয় এর প্রুভ দিলাম , আশা করি  এর পর আর কোন সন্দেহ থাকবে না । যদি কারও সন্দেহ থাকে আপনি পারসোনালি আমার সাথে কথা বলতে পারেন ।

adsterra payment prove

 

Adsterra নিয়ে কিছু প্রয়োজনীয় কথাঃ

এই পর্যন্ত আমার জানা মতে কারো একাউন্ট এডসটেরা ব্যান করে নি । তাই বলে আপনি আবার নিজের এড এ নিজে ক্লিক করবেন না । তাহলে ধরা খেলে আমার কাছে এসে কোন লাভ নেই । আয় বাড়ানোর জন্য নিয়মিত এড গুলি মনিটাইজ করবেন , ডেশবোর্ড থেকে ফিলটার করে কোন এড সাইজ এর CPM rate আজকে ভাল সেই সাইজ এর এড রাখার চেস্টা করবেন । আর পপ আন্ডার ৩ টা অবশ্যয় লাগাবেন আশা করি আপনার আয় ভাল হবে । বাংলাদেশী ট্রাফিকে বেশী নাও দিতে পারে , তবে বিদেশী ট্রাফিকে কিছু কিছু সময় গুগল এডসেন্স থেকেঅ বেশী দেয় । যেমন; একদিন আমার জার্মানী থেকে একটা ক্লিক এ ১৭ ডলার দিয়েছিল । এইভাবে আমি আরও কয়েকবার ৭ ডলার , ৯ ডলার ,৩ ডলার করে পেয়েছিলাম প্রতি ক্লিক এর জন্য ।

 

আমার সম্পর্কেঃ 

জানি অনেকেই আমাকে ফেসবুকে খুজতেছেন , কিন্তু দুঃখের কথা আর কি বলবো 🙁 , ফেসবুক  কতৃপক্ষ আমার সাধের ফেসবুক আইডিটা অনেক বড় বড় ফেসবুক পেজসহ পারমানেন্ট ডিসাবল করে দিয়েছে । তাই অনেক পরিচিত ভাই ব্রাদার এর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গিয়েছে । চাইলে যাদের প্রয়োজন তারা আমাকে এড  করে নিতে পারেন ঃ

ফেসবুকঃ Nazmul hasan

 

মাত্র বিদ্যুৎ চলে গেল , প্রচন্ড গরম ,  লিখতে লিখতে অনেক কথাই লিখে ফেলেছি , এই গরমে আর কিছু লিখতে পারবো না 🙂 । কোন সমস্যা হলে কমেন্ট এ জানাবেন । ধন্যবাদ  কস্ট করে পড়ার জন্য । আজ এইখানেই বিদায় নিলাম । আল্লাহ হাফেজ । ভাল থাকবেন ……

No Responses

Write a response