এখন থেকে নেট কানেকশান ছাড়াই w3schools.com ব্রাউজ করুন!!!

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি ভালোই আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছিআবারও হাজির হলাম আপনাদের সামনে নতুন কিছু নিয়ে । এবার আসুন শুরু করি… তাই আমি আজ আপনাদের সাথে একটা মজার বিষয় আপনাদের সাথে শেয়ার করব। সেটা হল যে ,  যারা  ওয়েব ডেভেলপার’ এবং যারা ওয়েব ডিজাইন শিখতে চান তাদের জন্য আমার একটা কথা হল যে আপনার

Screenshot_1

ওয়েব ডিজাইন শিখতে চান তারা  www.w3schools.com   এর সাহায্য নিতে ভুলবেননা  না দয়াকরে । আমার দৃষ্টিতে নিসন্দহে www.w3schools.com একটি অনেক অনেক অনেক ভাল মানের ওয়েব সাইট এবং যেটা আমার মত যারা নতুন তাদের জন্য  HTML  এবং CSS শেখার সব চেয়ে ভাল  ওয়েবসাইট।

ইনারনেট এর লিমিটেড প্যাকেজ আমাদের মধ্যে যারা ব্যবহার করে থাকি তাদের জন্য একাধিক বার এই সাইট ভিসিট করা একটু কঠিন হয়ে যায়। তবে চিন্তার কোন কারন নেই ,এখন থেকে আপনি ইচ্চা করলে অফলাইনেwww.w3schools.com পড়তে পারবেন।  

এই জন্য যেটা করতে হবে যে , আপনি বারবার www.w3schools.comভিজিট  করার থেকে পুরা www.w3schools.com একবারে মাত্র ২৫ মেগাবাইটের .rar ফাইলটি ডাউনলোড করে ফেলুন ,ব্যাস কাজ শেষ ।এখন থেকে WinRAR অথবা যে কোন জিপ ফাইল ওপেনার দিয়ে extract করুন ।  তাহলে আপনি একটা ডাটা  ফোল্ডার  এবং সাথে সাথে  একটি ইনডেক্স ফাইল পাবেন। আর এই ইনডেক্স ফাইলটি যেকোনো ওয়েব ব্রাউজার দিয়ে ওপেন করলেই  পুরা  www.w3schools.comএর হোমে পেজ পেয়ে যাবেন। এখন ইচ্চামত কোন নেট কানেকশান ছাড়াই আজীবন ব্রাউজ করুন।

ধন্যবাদ সবাইকে কষ্ট করে টিউনটি পড়ার জন্য! দেখা হবে আগামি টিউন এ। আল্লাহ হাফেজ..

ফেসবুকে আমি এখানে

 

No Responses

Write a response