ইউটুব ভিডিও ডাউনলোড করুন কোনো প্রকার সফটওয়্যার ছাড়াই।

অনেক সময় দেখা যায় একটা প্রয়োজনই ইউটুব ভিডিও দ্রুত ডাউনলোড করা দরকার কিন্তু সফটওয়্যার না থাকে সম্ভব হচ্ছে না। এতে দুঃখের কোনো কারণ নেই। সফটওয়্যার ছাড়াই এখন ডাউনলোড করা যাবে ইউটুবের ভিডিও গুলো।

কিপভিদ নামের এক ওয়েব এপ্লিকেশন থেকেই এখন ডাউনলোড করা যাবে ইউটুবে ভিডিও। যেকোনো কম্পিউটার থেকে ব্রাউসারে keepvid.com ভিসিট করে, ইউটুব ভিডিও ডাউনলোড করতে পারবেন। এই এপ্লিকেশনটির মাধ্যমে আপনি কোনো ভিডিও এর অডিও ডাউনলোড করতে পারবেন। যেমন একটা মিউজিক ভিডিওয়ে থেকে শুধু অডিও নামাতে পারবেন কিপভিদ এপ্লিকেশনটির মাধ্যমে।

কি ভাবে ব্যবহার করবেন এই ওয়েব এপ্লিকেশনটি?

খুবই সহজ এটি ব্যবহার করা। যেকোনো ইউটুব ভিডিও এর url কপি করে ওয়েবসাইটটিতে বসায় দিয়ে ডাউনলোড বাটন চাপ দিবেন। তারপর নিচে আপনার অপশন আসবে আপনি অডিও ডাউনলোড করবেন নাকি ভিডিও। সাথে আপনি কোন ফরম্যাটে চান যেমন mp4 নাকি flv ইত্যাদি, তার অপশন ও আসবে।

file

আর সফটওয়্যার দিয়ে ডাউনলোড করতে চান, তাইলে Video DownloadHelper নামে একটি ব্রাউসার এক্ষটেনসন দিয়ে ইউটুব ভিডিও ডাউনলোড করতে পারেন। Video DownloadHelper শুদু মাত্র ফায়ারফক্স ব্রাউসারে কাজ করবে। এটি ডাউনলোড করতে চাইলে, এই লিংক ভিসিট করুন https://addons.mozilla.org/en-us/firefox/addon/video-downloadhelper/

গুগল ক্রমের কোনো এক্ষটেনশন নেই ইউটুব ভিডিও ডাউনলোড করার জন্য। সেটার কারণ বলতে পারি না। এক সময় অনেক এক্ষটেনশন ছিল কিন্তু সেগু এখন আর নাই।

আশা করি আমার এই টিউনটি কাজে দিবে। ধন্যবাদ

No Responses

Write a response