আপনার Fring আপডেট করতে পারছেন না ? Fring বার বার ডিসকানেক্ট হয়ে যাচ্ছে ? সমাধানের জন্য এই দিকে দেখুন …

আপনার Fring আপডেট করতে পারছেন না ? Fring বার বার ডিসকানেক্ট হয়ে যাচ্ছে ? সমাধানের জন্য এই দিকে দেখুন …

আসসালামু আলাইকুম

সবাই কেমন আছেন ? Fring দিয়ে কী এখনও কথা বলতে পারছেন ? যদি আপনি নতুন ভার্সন ব্যবহার করে থাকেন তা হলে পারছেন । আর যদি পুরাতন হয় তাহলে মনে হয় এতক্ষনে fring ডিসকানেন্ট হয়ে গিয়েছে । কারন fring থেকে আমার মেইল এ একটা মেসেজ এসেছিল যে পহেলে মার্চ এর মধ্যে fring আপডেট না করলে পুরাতন একাউন্ট ডিসকানেণ্ট হয়ে যাবে ।

Fring

 

কয়েকদিন ধরে আমাকে নেটের কয়েকজন বন্ধু ফোন দিয়ে বলতেছে “তারা তাদের Fring software টা আপডেট করতে পারছে না । m.fring.com থেকে ডাওনলোড করলেও কাজ হয় না ।” তখন আমি তাদেরকে এই সমাধানটা দেই । সমস্যা টা আসলে সব মোবাইলের ক্ষেত্রে হয় না । syambian pre fp1 এবং syambian fp1ফোনগুলির ক্ষেত্রে হয়ে থাকে ।এই টার সমাধান একটাই তা হল নকিয়া অভিস্টোর থেকে আপনার ফোনের মডেল অনুসারে software টা নামাতে হবে । নকিয়া অভিস্টোর থেকে নামানোর ২ টা পদ্ধতি আছে ।

১.যাদের মোবাইল এ অভিস্টোর software টা আছে:

এইটা খুব সহজ পদ্ধতি প্রথমে আপনাকে একটা নকিয়া একাউন্ট খুলতে হবে ।তারপর আপনার ফোনের অভিস্টোর software টা খুলে sign in করুন , add device থেকে আপনার ফোনের মডেল টা সিলেক্ট করুন । তারপর সার্চ বক্সে fring লিখে সার্চ করে ডাওনলোড করে নিন । দেখুন এখন নতুন ভার্সন কাজ করছে কিনা ।

2)যাদের মোবাইল এ অভিস্টোর Software টা নেই:

প্রথমে একটা নকিয়া একাউন্ট খুলুন । তারপর store.ovi.com এ ডুকে add device থেকে আপনার ফোনের মডেলটা সিলেক্ট করে সেভ করুন ।তারপর পিসি থেকে store.ovi.com এ ডুকে sigh in করুন ।এখন আপনার ব্রাউজার এর এড্রেস বারে নিচের লিঙ্কটা লিখুন ।

http://store.ovi.com/content/9356/download/

address bar

দেখবেন ডাউনলোড হওয়া শুরু হয়েছে ।যদি .sis ফরমেট এ ডাওনলোড হয় তাহলে ভাল । কিন্তু খেয়াল করে দেখবেন যেই software টা ডাউনলোড হয়েছে তার ফরমেট হচ্ছে .sis.dm কিন্তু আমাদের দরকার শুধু .sis ফরমেট ।অনেকে চিন্তা করতেছেন rename করে শুধু .dm কেটে দিলেই হবে আসলে শুধু তা করলে হবে না ।

 

fring

 

প্রথমে software টা কে notepad++ দিয়ে ওপেন করতে হবে ।তারপর লক্ষ্য করবেন সবার প্রথমে এই রকম ৩ টা লাইন আছে )>

 

3 line remove

 

এই ৩ টা লাইন কেটে file থেকে সেভ এ ক্লিক করুন ।এখন software টা কে rename করে .dm কেটে আপনার মোবাইল এ install করুন ।১০০% কাজ হবে ।

কাজ হয়েছে কিনা তা কিন্তু কমেন্টে এ অবশ্যয় জানাবেন ।

পোস্টটি ভাল লাগলে আমাদের পেজে একটা লাইক দিয়ে রাখতে পারেন ।
পূর্বে এখানে প্রকাশিত ।
আমার সাইট থেকে ঘুরে আসার আমন্ত্রন রইল ।

 

No Responses

Write a response