আপনার ব্লগে ভিজিটর বাড়ানোর কঠিন ও জটিল টিপস !

ভিজিটর হচ্ছে যে কোন ব্লগের প্রান । ভিজিটর নাই, তো প্রান নাই। সুতরাং, আপনি যদি আসলেই ব্লগিং করতে চান, তাহলে আপনাকে অবশ্যই ভিজিটর বাড়ানোর দিকে মনোযোগ দিতে হবে । কিন্তু কিভাবে? নিচের গাইডলাইন্স অনুসরন করুন,  বুঝতে পারবেন কিভাবে আপনি আপনার ব্লগের ট্রাফিক বাড়াতে পারবেন ।

how-to-increase-traffic-to-your-blog

১) নিয়মিত আপনার লেখা প্রকাশ করুনঃ

আপনাকে অবশ্যই নিয়মিতভাবে আপনার ব্লগে লিখতে হবে, তা প্রতিদিন ১ বার হোক, অথবা সপ্তাহে । কিন্তু এমন যেন না হয়, একদিন ৪-৫ টা লিখলেন আর অন্য ৪-৫ দিন বসে থাকলেন ।

২) কোয়ালিটি কন্টেন্ট লিখুন ঃ

আপনাকে অবশ্যই কোয়ালিটি কন্টেন্টের উপর জোর দিতে হবে তা সপ্তাহে এক্টাই হোক না কেন । আপনি প্রতিদিন লিখলেন কিন্তু একটা ও কোয়ালিটি কন্টেন্ট নয়, কোন লাভ নাই ।

৩) আপনার ব্লগকে সার্চ ইঞ্জিনে সাবমিট করুনঃ

আপনাকে প্রতিটি ব্লগ অবশ্যই সার্চ ইঞ্জিনে সাবমিট করতে হবে , অন্যথায় কোন লাভ নাই । আপনার কন্টেন্ট সার্চ করে পেতে হলে অবশ্যই সেগুলো সার্চ ইঞ্জিনে সাবমিট করতে হবে।

৪) আপনার ব্লগকে সোশ্যাল মিডিয়াতে প্রমোট করুনঃ

আপনি যখনি কোন ব্লগ লিখবেন অবশ্যই তা আপনার সোশ্যাল মিডিয়াতে (ফেসবুক, টুইটার ইত্যাদি) প্রচার করবেন। এটা আপনার ব্লগের ভিজিটর কে সাংঘাতিক ভাবে বাড়াতে সাহাজ্য করবে। আর, সার্চ ইঞ্জিন গুলো ও এখন খুব মুল্য দেয় এটাকে ।

৫) কোয়ালিটি ব্যাক-লিঙ্ক তৈরি করুনঃ

আপনাকে অবশ্যই কোয়ালিটি ব্যাক-লিঙ্ক তৈরি করতে হবে। ফালতু ব্যাক্-লিঙ্ক তৈরি করে কোন লাভ নাই। আপনাকে অবশ্যই ভাল পেজ র‍্যাঙ্কের ব্লগে আপনার ব্লগের লিঙ্ক তৈরি করতে হবে। ভাল ব্লগে একটা ব্যাক-লিঙ্ক ফালতু ব্লগে ১০০০ টা ব্যাক-লিঙ্কের চেয়ে ভাল ।

৬) ভিডিও মার্কেটিং ঃ

ভিডিও মার্কেটিং আপনাকে বেশ হেল্প করবে আপনার সাইটের ভিজিটর বাড়াতে। এ ক্ষেত্রে আপনি ইউটিউবের সাহায্য নিতে পারেন । ইউটিউবে আপনার কোন ভিডিও প্রকাশ করে সেখানে আপনার ব্লগের লিঙ্ক দিয়ে দিতে পারেন ।

৭) ইয়াহু Answer এ সক্রিয় থাকুন :

ইয়াহু Answer খুবই উপকারি আপনার সাইটের ভিজিটর বাড়ানোর ক্ষেত্রে। এখানে আপনি আপনার সাইটের লিঙ্ক দিলে আপনার ব্যাক-লিঙ্কের তেমন কোন ভেল্যু নাই, কিন্তু আপনি ভিজিটর ভাল পাবেন । তবে, আপনাকে ইংলিশ জানতে হবে ।

৮) ফোরামে সক্রিয় থাকুনঃ

সর্বদা বিভিন্ন ফোরামে সক্রিয় থাকুন, এটা আপনার সাইটের ভিজিটর বাড়াতে খুবই হেল্প করবে। কিন্তু স্প্যামিং করবেন না, অর্থাৎ প্রথম দিন থেকেই ফোরামে আপনার সাইটের লিঙ্ক দিবেন না ।

৯) সঠিক কি-ওয়ার্ড ব্যবহার করুনঃ

অবশ্যই আপনাকে সঠিক কি-ওয়ার্ড ব্যবহার করতে হবে।  সঠিক কি- ওয়ার্ড নির্বাচন খুবই গুরত্ত পূর্ণ ব্যাপার । এটা আপনার সাইটের অরাগানিক ভিজিটর বাড়াতে হেল্প করবে।

১০) ডিরেক্টরি সাবমিশনঃ

আপনার সাইটকে অবশ্যই বিভিন্ন ডিরেক্টরিতে সাবমিট করতে হবে। এটা ভিজিটর বাড়ানোর এক অনন্য উপায়। গুগলে সার্চ দিলে অনেক গুলো ফ্রী সাইট পাবেন ডিরেক্টরি সাবমিশনের জন্য।

আশা করি, উপরুক্ত গাইডলাইন্স আপনাকে সাহায্য করবে আপনার সাইটের ভিজিটর বাড়াতে । আজ এই পর্যন্তই । আল্লাহ হাফিজ ।

তথ্যসুত্রঃ Hidden Tips to Increase Traffic

প্রথমবার প্রকাশিতঃ এই ব্লগে

No Responses

Write a response