আপনার ব্লগার ব্লগ সাইটকে করে তুলুন আরও প্রফেশনাল

কেমন আছেন সবায়। আশা করি ভাল আছেন।
বর্তমানে ব্লগিং অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। নেট এ সার্চ দিলে দেখা যায় হাজার হাজার বাংলা সাইট। যাই হোক। মূল কোথায় আসি।
আমরা যারা ব্লগিং করি, আমরা ব্লগিং প্লাটফর্ম হিসিবে ব্লগার, ওয়ার্ডপ্রেস, জুমলা ইত্যাদি ব্যাবহার করি। আমার মতো যারা ব্লগার দিয়ে সাইট তৈরি করেছেন? তাদের জন্য আজকের এই পোস্ট।
ফ্রী ডোমেইন এবং হোশটিং এর জন্য ব্লগার অনেক জনপ্রিয়। আজ আমি কিছু উপায় শেয়ার করবো। যা আপনার ব্লগার ব্লগ কে আরও প্রফেশনাল করে তুলবে। তাহলে চলুন।

  1. ডোমেইন।

ব্লগার ফ্রী ডোমেইন সেবা দিয়ে থাকে। তবে বিপাকের বিষয় হল সাইট এর শেষে blogspot.com লিখা থাকে। তো আপনার সাইট কে প্রফেশনাল করার জন্য একটি কাস্টম ডোমেইন[.com,.net,.org]  কিনে নিন। মাত্র ৬০০-৮০০ টাকায় ডোমেইন নিতে পারবেন ১ বছরের জন্য। এটা একটা বেশি খরচ আমার মনে হয় না, যেখানে ১০০০ মাসে নেট বিল দেই আমরা।

২। টেমপ্লেট

 

ব্লগার এ অনেক টেমপ্লেট রয়েছে। কিন্তু তা খুবই সাধারন। প্রফেশনাল লোক এর জন্য আপনার দরকার প্রফেশনাল টেমপ্লেট । নেট এ সার্চ দিলে অনেক ভাল মানের ফ্রী টেমপ্লেট পাবেন। সবার থেকে আলাদা লোক এর জন্য টেমপ্লেট এর বিকল্প নেই। সম্বব হলে টাকা দিয়ে প্রিমিয়াম টেমপ্লেট ব্যাবহার করতে পারেন।

। লোগো

techshoutme logo

লোগো হল প্রতিক। আপনার সাইটকে প্রফেশনাল লোক এর জন্য লোগো ব্যাবহার করুন। এতে আপনার সাইট এর বাবমুরতি বিদ্ধি পাবে। এডোবি ইলাস্ট্রেটর এর মাদ্দমে খুব সহজেই লোগো করা যায়। আপনার সাইট এর নামে লোগো তৈরি করুন। নিজে না পারলে কাওকে দিয়ে করিয়ে নিন।

৪। ফেভিকন

ব্লগার সাইট এ ব্লগার এর লোগো ফেভিকন হিসেবে থাকে। যা একদমি বাজে লাগে। আপনার সাইট এর লোগো দিয়ে একটি ফেভিকন বানিয়ে ফেলুন।

 

এই উপায় গুলা ফলো করলে আপনার সাইট ১০০% প্রফেশনাল দেখাবে। আমার সাইটা ব্লগার দিয়ে করা কেমন হয়েছে জানাবেন

 

 

1

No Responses

Write a response