আপনার ফেসবুক একাউন্ট হ্যাক হলে , আবার পাওয়ার জন্য কি কি করবেন জেনে রাখুন । সব ফেসবুক ব্যবহারকারীদের জন্য প্রয়োজন

বর্তমানে আমরা ফেইসবুক ছাড়া কিছুই বুঝতে চাই না। বিনোদন এর মাধ্যম হিসেবে ফেইসবুক এখন শীর্ষে রয়েছে। এই ফেইসবুক এর মাধ্যমে আমরা এখন বিশ্বের যেকোনো প্রান্তের যেকোনো মানুষ এর সাথে যেকোনো সময় কথা বলতে পারি। এছাড়াও এই ফেইসবুক এর মধ্যে রয়েছে বিনোদন এর আরও নানান ধরণের সুবিধা। কিন্তু এই ফেইসবুক একাউন্টটি আপনাকে নানা সমস্যার সম্মুখীন করাতে পারে। যার মধ্যে ফেসবুক একাউন্ট হ্যাক একটি।

hack-facebook-account

যে হারে সবাই এখন ফেসবুক হ্যাকিং করছে  তাতে একটু অসাবধান থাকলে আপনি ও হারাতে পারেন আপনার ফেসবুক আইডি। তাই আমি আজ নিয়ে এলাম আপনার হ্যাক হওয়া ফেসবুক আইডি ফেরত পাবার সহজ উপায়ঃ

দুনিয়ার শীর্ষ এই যোগাযোগ মাধ্যমে এই ধরনের সমস্যা আসলেই অপ্রত্যাশিত। আর  এজন্য ব্যবহারকারীদের মধ্যে মাঝে মধ্যেই  বিব্রত হতে হয়।  দেখা যায় নিজের একাউন্টের দখল নিজের থাকে না। একাউন্ট হ্যাকিং এর শিকার হলে এমনটি ঘটে আমরা সবাই তা জানি। এই রকম ভুক্তভগী কম নাই কিন্তু। তবে হ্যাক হলেও খুব একট চিন্তা করবেন না। আপনার যা করতে হবে তা হলঃ

হ্যাক হবার পর আপনার সাধের ফেসবুক আইডিটি ফিরে পেতে হলে কাজ করতে হবে কয়েকটি ধাপে।প্রথমে আপনার ব্রাউজারের এড্রেস বার থেকে http://www.facebook.com/hacked এই লিংক এ প্রবেশ করতে হবে। এরপর মাই একাউন্ট থেকে ‘my account is compromised’ এ ক্লিক করতে হবে। তারপর ফোন নাম্বার, ইমেইল কিংবা ইউজার নাম দিয়ে আপনার সাধের ফেসবুক একাউন্টটি সনাক্ত করতে হবে সতর্কতার সাথে। ইমেইল কিংবা ইউজার নেইম দিয়ে একাউন্ট সার্চ করলে ‘security check’ অপশনে ক্যাপচা এন্ট্রি করতে হবে। এরপর একাউন্ট নির্বাচন করে পুরনো পাসওয়ার্ড দিতে হবে। এরপর নিরাপত্তাজনিত কিছু প্রশ্ন জানতে চাওয়া হবে। কয়েককধাপে সেগুলো সঠিক উত্তর দিলে আপনার হ্যাক হওয়া সাধের ফেসবুক আইডি ফিরে পাবেন। তবে শর্ত একটাই, সকল তথ্য সঠিক ভাবে দিতে হবে।

তাই যদি কখনো এমন সমস্যার মধ্যে পড়েন তাহলে একবার চেষ্টা করে দেখতে পারেন। আশা করি উপকার পাবেন। নিজেকে এই স্মার্ট দুনিয়ার সাথে করে তুলুন আরও স্মার্ট।

1

No Responses

Write a response